কলার খোসার ৫ টি উপকারিতা জেনে নিন

 3 benefits of banana peel



কলার খোসার ৫ টি উপকার জেনে নিন


নয়াদিল্লি: কলা তাদের স্বাস্থ্যকর (Healthy) সুবিধার জন্য বিশ্বজুড়ে সুপরিচিত এবং সম্ভবত এটি বিশ্বের (The world) সর্বাধিক গ্রহণযোগ্য ফল। শক্তির এক সমৃদ্ধ উত্স, কলা প্রকৃতির সর্বাধিক নিম্ন-নির্ধারিত ফল।

যাইহোক, একবার খোসা ছাড়ানোর পরে, খোসাটি আবর্জনায় (In the garbage) চলে যায়। যদি আমরা আপনাকে বলি যে কলার খোসাগুলির নিজস্ব স্বাস্থ্য সুবিধা রয়েছে?

আপনি যদি এটি জানতেন (Knew) তবে এটি এড়াতে যাবেন না। এটা দেখ!

1. দাঁত সাদা :
আপনার দাঁতে (To the teet) খোসাটি দুই সপ্তাহ ঘষুন (Rub)। আপনি খুব শীঘ্রই কিছু ফলাফল (The result) দেখতে পাওয়া উচিত।

2. ত্বকের ওয়ার্টগুলি সরান :
আপনার যদি স্কিন ওয়ার্ট  (Skin wart) থাকে তবে কলাের খোসা দিয়ে এই সমস্যাটি সহজেই সমাধান করা যায়। সহজভাবে ওয়ার্টে খোসাটি ঘষুন(Rub)। এটি ভবিষ্যতে তাদের উপস্থিত হতে বাধা দেবে।

3. ব্রণ এবং কুঁচকিতে :
কলা ত্বকের যত্নের (Skin care) জন্য দুর্দান্ত। আপনাকে যা করতে হবে তা হ'ল আপনার ত্বকে একটি কলা খোসা (Khosa) ঘষে বিশেষত সমস্যাযুক্ত জায়গাগুলিতে এবং 30 মিনিটের জন্য রেখে দিন। আপনি পার্থক্যটি (The difference) দেখা শুরু না করা পর্যন্ত এটি প্রতিদিন করুন।
কলার খোসা আপনার ত্বককে হাইড্রেটেড (Hydrated the skin) রাখতেও সহায়তা করে। মেশানো কলার খোসাতে ডিমের কুসুম (Yolk) যোগ করুন। এই মিশ্রণটি আপনার মুখে (In the face) লাগান এবং 5 মিনিট পরে ধুয়ে ফেলুন।



4. সোরিয়াসিসের (Psoriasis) চিকিত্সা করুন :
সোরিয়াসিস (Psoriasis) আক্রান্ত স্থানে খোসাটি প্রয়োগ করুন। কলার খোসার ময়শ্চারাইজিং (Moisturizing) বৈশিষ্ট্য রয়েছে এবং চুলকানিও হ্রাস করে। এটি দ্রুত সোরিয়াসিস নিরাময় করবে এবং আপনি কোনও সময়ের মধ্যেই লক্ষণীয় ফলাফল দেখতে পাবেন।

5. UV সুরক্ষা :
কলার খোসা ক্ষতিকারক ইউভি রশ্মি (UV rays) থেকে চোখকে সুরক্ষিত করতে সহায়তা করে। আপনার চোখের উপর কলাের খোসা ঘষার আগে আপনি সূর্যের (In the sun) নীচে খোসা ছাড়ছেন তা নিশ্চিত করুন। এটি ছানি ছড়িয়ে যাওয়ার ঝুঁকি কমাতেও প্রমাণিত।

কিছু গুরুত্বপূর্ণ টিপস:
সেরা ফলাফলের জন্য একটি নতুন কলার খোসা (The collar is loose) ব্যবহার করুন।

কখনও বিনা পাকা কলা রাখবেন না। খোসা (Khosa) ছাড়ানোর সাথে সাথে পান করুন। এছাড়াও, খোসা অবিলম্বে ব্যবহার করা উচিত।

কলা একটি শীতল (Cool), শুকনো (Dry) জায়গায় সংরক্ষণ করুন এবং এগুলি সর্বদা তাপ বা সূর্যের আলো থেকে দূরে রাখুন।

কলার খোসা কখনই ফ্রিজে (In the fridge) রাখবেন না।

Post a Comment

Previous Post Next Post