বিশ্বের সবচেয়ে সুন্দর ৬টি পর্বতমালা

বিশ্বের সবচেয়ে সুন্দর ৬টি পর্বতমালা

বিশ্বের সবচেয়ে সুন্দর ৬টি পর্বতমালা


বিশ্বের সবচেয়ে সুন্দর পাহাড় বহু শতাব্দী ধরে পর্বতারোহণের (Hiking) ক্যাপ হয়ে আছে।
আমাদের বাসিন্দা যদি সাত-শীর্ষ সম্মেলনের আশাবাদী আবহাওয়ার (The weather) পক্ষে হন, তবে মুর একটি বৈধ পয়েন্ট দেয়। যারা পাহাড়ে সময় কাটায় তারা মনে হয় কিছু গভীর শক্তির দ্বারা পরিচালিত হয়েছিল। এই সাহসী পুরুষ এবং মহিলা তাদের চূড়ান্ত স্বপ্ন অনুসারে অশান্ত উল্লম্ব জলপ্রপাত, উপ-শূন্য তাপমাত্রা এবং 8,000 মিটার ডেথ জোনের মুখোমুখি হবেন। এটি তাদের কাছে ode।

বিশ্বের সবচেয়ে সুন্দর মাউন্ট

1. কার্নোস ডেল পেইন:

উচ্চতা: 2,600 মিটার (8,530 ফুট)
অবস্থান: অ্যান্ডিস, চিলি

কার্নোস ডেল পেইন


লস কুরনোস ডেল পেইন বা "পাইনের শিং" বলতে টোরেস ডেল পেইন জাতীয় উদ্যানের একটি নিবিড় গ্রানাইট পর্বতকে বোঝায়, এর সবগুলিই প্রায় 2.5 মিটার পর্যন্ত বৃদ্ধি পায়।

স্ট্রাইকিং শিংগুলি দুর্দান্তভাবে ফিট করে - এটিতে আলেতা ডি টিবুরান (Aleta de Tiburan) (শার্কের ফিন), লা এস্পাডা (দ্য সোর্ড) এবং লা হোজা (দ্য ব্লেড) - এবং ডাব্লু ট্রেকের মধ্য দিয়ে টরেস ডেল পেইনের অন্যতম সেরা হাইকিং ট্রেল।

২. মাউন্ট টাউন:

উচ্চতা: 1,675 মি (5,495 ফুট)
অবস্থান: বাফিন পর্বতমালা, কানাডা


মাউন্ট টাউন


হুলিং মাউন্ট থোরটি কেবল দুর্দান্ত। কানাডার প্রত্যন্ত বাফিন দ্বীপে অবস্থিত, থোর ll l পাউন্ডের (K77kg) জন্য বিশ্বের দীর্ঘতম ড্রপ হোমের শীর্ষে নীচের মুখ থেকে 1,220 মিটার পড়তে 36 সেকেন্ড সময় নেবে।

৩.আলপামায়ো:

উচ্চতা: 5,947 মিটার (19,511 ফুট)
অবস্থান: কর্ডিলেরা ব্লাঙ্কা, পেরু

আলপামায়ো


বিশ্বের অন্যতম সুন্দর পাহাড় হিসাবে পরিচিত, আল্পিমায়ো পেরুভিয়ান কর্ডিলিরাস (Alpimayo Peruvian Cordilleras) ব্লাঙ্কা মালভূমিতে অবস্থিত। খাড়া পিরামিডাল আকার এবং ব্যবহারিকভাবে ভোজ্য দেখতে ভিনয়েট বাঁশযুক্ত আল্পামায়ো স্থিরভাবে অনুসন্ধানী শীর্ষ সম্মেলন হিসাবে রয়ে গেছে।

। ম্যাটারহর্ন:

উচ্চতা: 4,478 মিটার (14,694 ফুট)
অবস্থান: পেনিন আল্পস, ইতালি এবং সুইজারল্যান্ড

ম্যাটারহর্ন


ম্যাটারহর্ন (Matterhorn) অবশ্যই বিশ্বের অন্যতম সুন্দর পর্বত। প্রায়শই 19 শতকের মাঝামাঝি সময়ে, আলপিনিজমের জন্মের কৃতিত্ব আইকনিক পিরামিড সফলভাবে প্রতি বছর কয়েক হাজারকে ফাইনালে ডেকে নিয়ে যায় এবং শিখর মরসুমে অর্ধ শতাধিকের দিকে ওঠার চেষ্টা করে।

. আমি অভিভূত:

উচ্চতা: 6,812 মিটার (22,349 ফুট)
অবস্থান: হিমালয়, নেপাল

আমি অভিভূত


আমা দাবলম (Ama Dablam) বিশ্বের বহুলভাবে সর্বাধিক সুন্দর একটি পর্বত হিসাবে বিবেচিত। এভারেস্টের খুম্বু অঞ্চলের কেন্দ্রে অবস্থিত এটি এভারেস্ট বেস ক্যাম্প ট্রেকের সরাসরি থায়াংবোচে মঠের উপরে।
আমা ডাবলম খুব সুন্দর, গুগল যখন এটি অ্যাপল আইওএসে ওয়ালপেপার হিসাবে ব্যবহার করেছিল তখন এটি Gmail এর প্রারম্ভিক সংস্করণের পটভূমি হিসাবে ব্যবহৃত হত - আধুনিক সময়ে উচ্চ প্রশংসা।

৬। অর্ধ গম্বুজ:

উচ্চতা: 2,694 মিটার (8,838 ফুট)
অবস্থান: সিয়েরা নেভাডা, ক্যালিফোর্নিয়া, মার্কিন যুক্তরাষ্ট্র

অর্ধ গম্বুজ


ইয়োসেমাইট জাতীয় উদ্যানের হাফ গম্বুজটি বিশ্বের অন্যতম সেরা প্রাচীরের শীর্ষ। প্রথম প্রযুক্তিগত আরোহণটি ১৯৫7 সালে নিয়মিতভাবে উত্তর পশ্চিম মুখ হিসাবে পরিচিত একটি রুট হিসাবে হয়েছিল।
আজ, কয়েক ঘন্টার মধ্যে রুটটি পরিষ্কার হয়ে গেছে। দ্রুততম আরোহণের কাজটি ২০১২ সালের মে মাসে অ্যালেক্স হননল্ড 1 ঘন্টা 22 মিটারে সম্পন্ন করেছিলেন।

Post a Comment

Previous Post Next Post